রাজবাড়ী থেকে ফের ঢাকাসহ সব রুটে বাস চলাচল বন্ধ

রাজবাড়ী থেকে ফের ঢাকাসহ সব রুটে বাস চলাচল বন্ধ

ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনরে সঙ্গে বিরোধে ফের রাজবাড়ী থেকে ঢাকাসহ সব রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছেন মালিক-শ্রমিকরা।

শনিবার (১৭ জুন) দুপুর থেকে বাস চলাচল বন্ধের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও রাবেয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক লিটন।

 

এদিকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ থাকায় রাজবাড়ীসহ ঢাকা, কুষ্টিয়া ও ফরিদপুরে চলাচলরত যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। ফলে তীব্র গরমে অতিরিক্ত ভাড়া ও সময় ব্যয় করে ভেঙে ভেঙে অবৈধ যান অটোরিকশা ও মাহিন্দ্রায় গন্তব্যে যাচ্ছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজবাড়ীর কোনো বাস পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচল করতে দেওয়া হয় না। কিন্তু ফরিদপুরের গোন্ডেন লাইন বাস রাজবাড়ীর ওপর দিয়ে চলাচল করে। এ নিয়ে বিরোধে ১৫ জুন বিকেল থেকে রাজবাড়ীতে ঢাকাসহ সব অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ হয়। তবে শনিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য আনুষ্ঠানিক পরিবহন ধর্মঘট আহ্বান করে রাজবাড়ী জেলা বাস মালিক গ্রুপ। পরে শুক্রবার রাতেই জেলা প্রশাসকের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু শনিবার ফের গোল্ডেন লাইনের বাস চলাচল করায় রাজবাড়ীতে ধর্মঘট পালন করছেন শ্রমিকরা।

 

যাত্রীরা জানান, হঠাৎ বাস চলাচল বন্ধ হওয়ায় তারা ভোগান্তিতে পড়েছেন। এখন এ গরমে বেশি ভাড়া দিয়ে থ্রি হুইলার, অটোরিকশায় গন্তব্যে যেতে হচ্ছে। ঘোষণা দিয়ে বাস চলাচল বন্ধ করলে তাদের এতটা ভোগান্তি হতো না।

রাজবাড়ী জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও রাবেয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক লিটন বলেন, আমাদের না জানিয়ে হঠাৎ ফরিদপুরের গোন্ডেন লাইনের বাস রাজবাড়ীতে চালানো শুরু করেছে। এতে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। কেন না রাজবাড়ী থকে ১০ মিনিটের ব্যবধানে ঢাকায় ৫৫টি ট্রিপ আসা-যাওয়া করে। শুক্রবার রাতে জেলা প্রশাসক আমাদের আশ্বস্ত করলে শনিবার সকাল থেকে ডাকা বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়। কিন্তু নিয়মনীতি উপেক্ষা করে গোন্ডেন লাইন ফের চলাচল করছে। তাই বাস মালিকরা দুপুর সাড়ে ১২টা থেকে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। দুপুর ২টা থেকে ঢাকাগামী বাসও চলাচল বন্ধ হয়ে যাবে।